আমরা দুঃখী
- দীপঙ্কর বেরা ২৮-০৪-২০২৪

আমরা দুঃখী আমরা দুঃখী
দুঃখের গান গাই
সারাটা দিন সুখের খোঁজে
কাটছে জীবনটাই ,
খিদের সাথে লড়াই করে
খাদ্য খুঁজে বেড়াই
কত খাবার চারিদিকে , তবু
খিদেতে মরে যাই ।
কত কাজ তো হয়েই যাচ্ছে
আমরা কর্ম হারা
বিশ্বজুড়ে ফলমূলসব
অধিকার করে কারা ,
কারা শুধু জমিয়েই রাখে
আমাদের কিছু নাই
খেতে দাও কাজ দাও বলে
সারাটা বেলা কাটাই ।
ক্ষুধার্ত চোখে আমি দাঁড়িয়ে
দেখবে পাড়ার মোড়ে
এ সভ্যতা আরো বড় হয়
আমাকে এমন করে ।
আমরা কেন যে কেবল দুঃখী
দুঃখের সাথে চলা
খুব আয়েসে তবুও ঘুমাই
গেঁথে দুঃখের মালা ।
-০-০-০-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।